অনুপ্রেরণার গল্প

0
699
অনুপ্রেরণার গল্প

গল্পটি একজন সাধারনের অসাধারণ হয়ে উঠবার। নাম-মোঃ কামরুজ্জামান সবুজ, Newscast 360 আজ আপনাদের বলবে একজন সাধারন মানুষের নিজ প্রচেষ্টায় অসাধারন হয়ে ওঠার গল্পটি।
আসুন আমরা গল্পটি শুনি-
জনাব মোঃ কামরুজ্জামান দেশের একজন প্রখ্যাত প্রশিক্ষক, এইচআর পরামর্শদাতা ও ওডি প্রোফেশনাল। তিনি অন্যতম সেরা দক্ষ, প্রেরণাদায়ী এবং এইচআর প্রশিক্ষক হিসাবে উন্নত হয়েছেন প্রশিক্ষণ এবং সংখ্যাতিত সেমিনার পরিচালনায়।শ্রম আইন ও এইচ.আর.আই.এস (হিউম্যান রিসোর্স ইনফরমেশন সিস্টেম) সম্পর্কিত বিশেষজ্ঞ হিসাবেও এইচআর কমিউনিটি তাকে স্বীকৃতি দিয়েছে। দেশের ফার্মাসিউটিক্যালস, খুচরা, অটোমোবাইল এবং আর.এম.জি সহ বিভিন্ন শিল্পের ক্যারিয়ার ট্র্যাকে সদা হস্যোজল মানুষটি ২৩ বছরের দীর্ঘ সময় ধরে সফলতার সাথে কাজ করেছেন।

myjobs.com.bd

বর্তমানে, মোঃ কামরুজ্জামান খ্যাতনামা জব পোর্টাল ‘মাইজবস’ এর সিইও হিসাবে এবং বিজনেস কনসাল্টেন্ট হিসেবে কাজ করছেন দেশের বড় বড় প্রতিষ্ঠানে। এর আগে তিনি এসরোটেক্স গ্রুপে প্রধান মানবসম্পদ কর্মকর্তা হিসাবে কর্মরত ছিলেন। তিনি ডিরেক্টর-হিউম্যান ক্যাপিটাল ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্স এবং অ্যাডমিন হিসাবে উইন্ডি গ্রুপেও কাজ করেছেন।এর আগে তিনি আরএমজি শিল্পের অন্যতম বৃহত্তম – ফকির অ্যাপারেলস হেড অফ এইচআর অ্যান্ড অ্যাডমিন হিসাবে সফলতার সাথে কাজ করেছেন । ফকির অ্যাপারেলসে যোগদানের আগে তিনি পলমল গ্রুপে জেনারেল ম্যনেজার এইচ আর হিসেবে স্বল্প সময়ের জন্য কাজ করেছিলেন। তিনি বৃহত্তম একীভূত ডেকো গ্রুপের কর্পোরেট এইচআর বিভাগেরও প্রধান ছিলেন। তিনি দেশের অন্যতম বৃহৎ খুচরা চেইন ‘মীনাবাজার’ এবং ‘এসিই’ অটোমোবাইল ও ‘মেডিমেট ফার্মাসিউটিক্যালস’এর এইচ.আর বিভাগের নেতৃত্ব দিয়েছেন।
তাঁর একাডেমিক ব্যাকগ্রাউন্ড টা বিশাল এবং স্পেশাল বলা চলে, ইংরেজি সাহিত্যে বি.এ (অনার্স) এম.এ. পাশ হলেও এম.বি.এ (এইচ.আর), এল.এল.বি, পি.জি.ডি (এইচ.আর.এম), ডিপ্লোমা ইন সোশ্যাল কমপ্লায়েন্স, ডিপ্লোমা ইন কম্পিউটার সিস্টেম ম্যানেজমেন্টে, পাশাপাশি তিনি ঢাকা ট্যাক্স বারের সদস্য- আয়কর আইনজীবী । এছাড়াও তিনি দেশ ও দেশের বাহিরে ভারত, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, হংকং, ও ইউএস এর কয়েকশ প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নিয়েছেন। তিনি বহু বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং একাডেমিক প্রতিষ্ঠানের আমন্ত্রণে অতিথি প্রভাষক হিসাবে কর্মরত আছেন।তিনি বহু সংস্থায় স্বেচ্ছায় দায়িত্ব পালন করছেন এবং তিনি ‘লিভ স্মার্ট’ নামে সামাজিক আন্দোলনের প্রতিষ্ঠাতা। দীর্ঘ দিনের কর্পোরেট পেশাদারি দায়িত্ব শেষে তিনি উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করেছেন খ্যাতনামা জব পোর্টাল ‘মাইজবস’, কনসাল্টিং ফার্ম ‘এইচআর আউটসোর্সেস’ এবং সফটওয়্যার ফার্ম ‘গ্রিন-এইচআর’ এবং দেশীয় ক্ষুদ্র উদ্যোক্তাদের সহযোগিতা করতে ‘মেগাআইসপ’ নামে একটি ই-কমারস প্লাটফর্ম ও ‘মেগা উদ্যোক্তা হাট’ নামে একটি উদ্যোক্তাদের জন্য কমন প্লাটফর্ম তার একটি অসাধারণ প্রচেষ্টা।
জনাব মোঃ কামরুজ্জামান এইচ আর ক্লাব বাংলাদেশে এর ফাউন্ডার মেম্বার ও সেক্রেটারি জেনারেল। তিনি পরপর ৩ বার বি.এস.এইচ.আর.এম. এর ইসি ও কোষাধ্যক্ষ হিসাবে নির্বাচিতহয়ে দায়িত্ব পালন করেছেন, পাশাপাশি তিনি বি.এস.এইচ.আর.এম. এর লাইফ ফেলো এবং এস.এইচ.আর.এম ও এন.পি.ও এর সদস্য হয়েছেন। কামরুজ্জামান একজন ভাল লেখক এবং তাঁর লেখা বহু দৈনিক, সাপ্তাহিক এবং ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে।
তাঁর বিভিন্ন সংস্থায় এত বছরের শক্ত অভিজ্ঞতা তাঁকে এইচ. আর ও ও.ডি প্রফেশনাল হিসেবে এক্সপার্ট করে তুলেছে। তাঁর শক্ত একাডেমিক ব্যাকগ্রাউন্ড আর এই শত শত সেমিনার তাকে তাঁর কাজে আরো বেশি আস্থাশীল করে তুলেছে। তাঁর বাস্তব জীবনের অভিজ্ঞতা এবং গবেষণাগুলি যে কোনও সেশনকে প্রাণবন্ত এবং তথ্যবহুল করে তুলতে পারে নিমিষেই। ঈর্ষা করার মত সাফল্য আর প্রাপ্তি যে কাউকে প্রেরণা দিতে পারে – সাহস দিতে পারে সামনে এগিয়ে চলার।
এই ছিল Newscast 360 এর আজকের সাধারণের অসাধারণ গল্পটি। অসংখ্য ধন্যবাদ কামরুজ্জামান সবুজ কে হাজারো মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে ওঠার জন্যে।হ্যা এটা সত্যি, কামরুজ্জামান সবুজ হাজারো তরুনের অনুপ্রেরণা হবার যোগ্যতা রাখেন।সুপারম্যান হবার জন্যে কষ্টিউম নয়-প্রয়োজন অগাধ মনোবল, প্রচুর আত্মবিশ্বাস ও কঠোর পরিশ্রমের। অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা রইল আমাদের এই আজকের এই অতিথির জন্য।
Profile of Md. Kamruzzaman-
BA (Hons.) MA (Eng.) MBA, LLB, PGD-HRM, DSC, DISM, ITP
Chief Executive Officer, MyJobs
Chief Operating Officer, HR-Outsources
Life Fellow, EC and Ex-Treasurer – BSHRM
Founder & EC – HR Club Bangladesh
Ex- Chief Human Resources Officer , Asrotex Group
EX-Director, (HCM, Comp. & Admin), Windy Group
Ex-GM-HR & Admin, Fakir Apparels & Palmal Group ,
Ex-Head of HR & Admin, Dekko Group
Ex-Manager-HR & Admin, Meena Bazar – Gemcon Group

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here