এবারের টি-২০ বিশ্বকাপ হতে পারে সংযুক্ত আরব আমিরাতে

0
10
টি-২০ বিশ্বকাপ

ভারতে চলমান করোনা সংক্রমণ ও মৃত্যুর ভয়াবহ হারের কারণে এই বছর টি-২০ বিশ্বকাপের আয়োজন সন্দেহে আছে। এমন অবস্থা চলতে থাকলে এই বছরের টি-২০ বিশ্বকাপ ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হতে পারে বলে জানিয়েছে ‘বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া’ (বিসিসিআই)।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নির্ধারিত সময়সূচী অনুযায়ী এবারের টি-২০ বিশ্বকাপ চলতি বছরের অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ইতোমধ্যে ভারতে করোনার দ্বিতীয় ধাপ মারাত্মক প্রাণঘাতী রুপ নেওয়ার কারণে এ আয়োজন হুমকির মুখে পড়েছে। সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গেছে। এর সাথে গত সপ্তাহে প্রতিদিন অন্তত ৩ লক্ষ নতুন সংক্রমণ শনাক্ত হচ্ছে। এর ফলে ভারতকে গত সপ্তাহে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বিসিসিআই এর মুখপাত্র ও ক্রীড়া উন্নয়ন বিষয়ক মহাব্যবস্থাপক ধীরাজ মালহোত্রা বলেছেন যে ভারত এখনও টি-২০ বিশ্বকাপ আয়োজনের আশা রাখছে। যেহেতু তিনি টুর্নামেন্টের একজন পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন, সুতরাং এটি যাতে ঠিকভাবে অনুষ্ঠিত হয় তার সব ব্যবস্থাই তিনি করবেন। তাঁরা স্বাভাবিক পরিস্থিতি এবং সবচেয়ে বাজে পরিস্থিতিতেও কাজ করে যাচ্ছেন। এ ব্যাপারে তাঁরা সার্বক্ষণিক আইসিসির সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন।

এর আগে বিশ্বব্যাপী নোভেল করোনা ভাইরাস মহামারীর কারণে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ আয়োজন স্থগিত করা হয়েছে। স্থগিতকৃত এই বিশ্বকাপ আগামী বছর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে বলে আইসিসি সিদ্ধান্ত নিয়েছে।

করোনা পরিস্থিতির কারণে ভারতে বিশ্বকাপ আয়োজন না করা হলে বিসিসিআই অন্য কোনো ভেন্যুর কথা চিন্তা করছে কিনা এমন প্রশ্নের জবাবে মালহোত্রা বলেছেন যে এমন পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাত তাঁদের পরিকল্পনায় আছে। তবে তাঁরা আশা করছেন বিসিসিআই এই আয়োজন সম্পন্ন করতে পারবে। যদি এখানে আয়োজন করা অসম্ভব হয়, তাহলে বিসিসিআইএর তত্ত্বাবধানেই সংযুক্ত আরব আমিরাতে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here