‘দ্যা ফাদার’ এর সিক্যুয়েল ‘দ্যা সন’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে থাকছেন হিউ জ্যাকম্যান

0
14
সন হিউ জ্যাকম্যান

সাম্প্রতিককালে ব্রিটিশ একাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডসের (বাফটা) মঞ্চ থেকে ফ্লোরিয়ান জেলার পরিচালিত ‘দ্যা ফাদার’ সিনেমায় চোখ ধাঁধানো অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জনপ্রিয় ও কিংবদন্তী মার্কিন অভিনেতা অ্যান্থনি হপকিন্স। এছাড়াও এই বছরে অস্কারের জন্য ‘সেরা ছবি’, ‘সেরা অভিনেতা’, ‘সেরা সহ-অভিনেত্রী’, ‘সেরা চিত্রনাট্য’র মতন একাধিক বিভাগে এই সিনেমা মনোনয়ন পেয়েছে।

এবার আসতে যাচ্ছে এই বহুল আলোচিত ছবির সিক্যুয়েল ‘দ্যা সন’। এই সিনেমার মুখ্য ভূমিকায় দেখা যাবে বিখ্যাত হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যান ও অভিনেত্রী লরা ডার্নকে। এই সিনেমার পরিচালকের ভূমিকায় দেখা যাবে সেই ফ্লোরিয়ান জেলারকেই।

নিজের পরিচালিত বিখ্যাত নাটকের গল্প থেকেই জেলার ও ক্রিস্টোফার হ্যাম্পটন এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন।

‘দ্যা ফাদার’ ছবিতে যেমন দেখা গিয়েছিল অ্যালঝাইমার রোগের সাথে অবিরাম লড়াই করে চলা এক বৃদ্ধের গল্প, তেমনই ‘দ্যা সন’ এর গল্পে উঠে আসবে কৈশোর বয়সের ডিপ্রেশন বা হতাশার বিভিন্ন খুঁটিনাটি দিকগুলো। ‘দ্যা সন’ এক বাবা ও ছেলের সম্পর্কেরও গল্প বলবে।

ছবিতে দেখা যাবে পিটার চরিত্রে হিউ জ্যাকম্যান ও তাঁর নতুন সঙ্গী এমা এবং সন্তানের জীবন হঠাৎ এক ঝলকে বদলে যায়, যখন পিটারের জীবনে তাঁর প্রাক্তন স্ত্রী কেট চরিত্রে লরা ডার্ন হাজির হন। তাঁর সাথে পিটারের প্রথম পক্ষের ছেলে নিকোলাসও থাকে।

কিভাবে চূড়ান্ত ডিপ্রেশন ও মানসিক অস্থিরতায় জর্জরিত নিকোলাসকে তাঁর বাবা সুস্থ করে তুলতে চান, তাই নিয়েই এই সিনেমার গল্প রচিত। এর পাশাপাশি নিকোলাসের প্রভাবে কিভাবে পিটারের নতুন সংসার ভাঙতে বসবে, কিভাবে পিটার সেসব সামলে উঠবে, ‘দ্যা সন’ এর দর্শকরা তারও সাক্ষী থাকবে।

ছবির পরিচালকের মতে, ‘দ্যা সন’ ডিপ্রেশনের ব্যাপারে সচেতনতার কথা জানানোর পাশাপাশি বাবা-ছেলের সম্পর্কের এক চিরন্তন গল্পও জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here