ফিলিস্তিনিদের পক্ষে সমর্থন জানাতে গুগলকর্মীদের প্রতি আহ্বান

0
12
ফিলিস্তিন গুগল

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান বোমা হামলার নিন্দা এবং ফিলিস্তিনিদের সমর্থন জানাতে গুগলের একদল ইহুদি কর্মী তাঁদের প্রধান নির্বাহী কর্মকর্তার প্রতি আহ্বান জানিয়েছেন।

পশ্চিমা প্রযুক্তিবিষয়ক এক সংবাদ পোর্টালের প্রতিবেদনে বলা হয়েছে যে এক অভ্যন্তরীণ চিঠিতে ঐ কর্মীরা কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাইকে প্রকাশ্যে হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিতে জানিয়েছেন। তাঁরা জানিয়েছেন যে সেখানে ইসরায়েলি সেনাদের কারণে ফিলিস্তিনিদের ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টিও সরাসরি উল্লেখ থাকতে হবে। এখন পর্যন্ত ঐ চিঠিতে প্রায় আড়াইশো কর্মী স্বাক্ষর করেছেন।

‘জিউশ ডায়াস্পোরা ইন টেক’ নামের কর্মীদের ঐ সংগঠনের বয়স খুব বেশি দিন নয়। গুগলে ইহুদি কর্মীদের মূল সংগঠনের নাম ‘জিউগলার্স’। তবে তাঁরা সব সময় ইসরায়েলের সমর্থন জানানোর ফলে সেটি থেকে বেরিয়ে এসে জিউশ ডায়াস্পোরা গঠন করেছেন।

বিবৃতির পাশাপাশি ঐ চিঠিতে ফিলিস্তিনি গুগলকর্মীদের কথা শোনা, হামলায় ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের ত্রাণ সরবরাহের জন্য জরুরি তহবিল প্রদান, ইসরায়েলি সেনাবাহিনীর সাথে যে কোনো ধরনের চুক্তি বাতিল করার আহ্বানও জানানো হয়েছে।

জিউশ ডায়াস্পোরা ইন টেকের সদস্যরা জানিয়েছেন যে ফিলিস্তিনিদের প্রতি সহিংসতার নিন্দা জানিয়ে জিউগলার্স নামের ঐ ইহুদি সংগঠন বিবৃতি প্রকাশ করতে পারে নি বলেই তাঁরা ঐ চিঠি লিখেছেন।

গাজায় ইসরায়েলি হামলায় আজ বৃহস্পতিবার (২০শে মে) পর্যন্ত ৬৫ শিশুসহ কমপক্ষে ২৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। বহু স্থাপনা ধ্বংস হওয়ার ফলে অনেকে বাস্তুচ্যুত হয়েছেন। অন্যদিকে গাজা থেকে ইসরায়েলে কয়েক হাজার রকেট ছোড়া হয়েছে। এই রকেট হামলায় কমপক্ষে ১২ জন ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here