মুম্বাইয়ে শুরু হলো বঙ্গবন্ধুর জীবনী চলচ্চিত্রের শুটিং

0
18
বঙ্গবন্ধু জীবনী চলচ্চিত্র শুটিং

শেখ মুজিবুর রহমানের জীবনী চলচ্চিত্র “বঙ্গবন্ধু” এর শুটিং মুম্বাইয়ে শুরু হয়েছে। ছবিটি বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে। কোভিড-১৯ এর সকল প্রোটোকল অনুসরণ করে বৃহস্পতিবার মুম্বাইয়ের “দাদাসাহেব ফালকে চিত্রনগরী” তে এই চলচ্চিত্রের প্রথম শুট ধারণ করা হয়।

চলচ্চিত্রটি যেহেতু বাংলা ভাষায় হতে হবে, তাই পরিচালক শ্যাম বেনেগাল সেভাবেই অভিনেতা-অভিনেত্রীদেরকে চিত্রায়িত করতে চেয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশী চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা আরিফিন শুভ। জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা শেখ ফজিলাতুন্নেসার ভূমিকায় অভিনয় করবেন। অন্যদের মধ্যে জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী নুসরাত ফারিয়া দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে করবেন এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে একসময়ের জনপ্রিয় টেলিভিশন অভিনেতা তৌকীর আহমেদ।

৫১তম “ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব” (আইএফএফআই) এর উদ্বোধনের সময় কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকার বঙ্গবন্ধু চলচ্চিত্রের ঘোষণা করেছিলেন। তিনি এটিকে ভারত ও বাংলাদেশের মধ্যে শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রে নিবিড় সহযোগিতার উদাহরণ হিসাবে দিয়েছেন। চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদী এবং সংগীত পরিচালনায় আছেন শান্তনু মৈত্র।

দ্বিতীয় পর্বের শুটিং বাংলাদেশে অনুষ্ঠিত হবে। এখানে দেখা যাবে যে মুক্তিবাহিনী (বাংলাদেশী সামরিক বাহিনী) পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here