বিশ্বের সেরা পাঁচ অনলাইন গেম

0
34
বিশ্বের সেরা পাঁচ অনলাইন গেম

বর্তমান প্রজন্মের তরুণদের কাছে এন্টারটেইনমেন্ট এর উৎস হিসেবে গেইম এর জনপ্রিয়তা সবচেয়ে বেশী।গেইম এর বিশাল মার্কেট দেখলেই তা বুঝা যায়। বর্তমানে পৃথিবীর গেম মার্কেট এর মোট ভ্যালু প্রায় ১২০ বিলিয়ন ডলার। যুগের সাথে তাল মিলিয়ে গেইমের বাজারে প্রাধান্য রাখছে অনলাইন গেইমগুলো। আর বর্তমান সময়ের সেরা ৫টি অনলাইন গেইম নিয়ে আমাদের আজকের এই লিখা। 

.পাবজি (PUBG

ডেভেলপার: পাবজি কর্পোরেশন। 

প্ল্যাটফর্ম : মোবাইল,পিসি,এক্সবক্স। 

অনলাইন প্লেয়ার: পুরো পৃথিবীতে প্রায় ৫০ মিলিয়ন এক্টিভ প্লেয়ার আছে পাবজির। বাজারে আসে ২০১৮ সালে। এখনো পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেইম হচ্ছে প্লেয়ারস আননোন ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি। ব্যাটেল রয়াল ফরম্যাট এর গেম গুলোর মধ্যে শীর্ষস্থানে থাকা গেইমে সারাদিন সবসময়ই প্রচুর পরিমাণে এক্টিভ প্লেয়ার পাওয়া যায়। পাবজি মূলত একটি H1Z1 এবং আরমোর বেইজড গেইম। গেমটি একসাথে ১০০ জন খেলতে পারে এবং ব্যাটেল রয়েল গেম এর নিয়ম অনুসারে সবার শেষে যে বেচে থাকবে সেই বিজয়ী হবে। পাবজি মূলত জনপ্রিয় হয়েছে এর রিয়েলিস্টিক গ্রাফিক্স রিয়েল সিচুয়েশন এর জন্য। আর কিছুদিন পর পর এর লোকেশন ম্যাপ আপডেট হওয়ার ফলে খেলোয়াড়দের গেইমটি বেশ ভালোভাবেই আকর্ষিত করতে পারে। আর এজন্যই এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেইম।

 . ফোর্টনাইট (Fortnite

ডেভেলপার: এপিক গেইমস

 প্ল্যাটফর্ম : পিসি, মোবাইল, এক্সবক্স 

অনলাইন প্লেয়ার: ৩৯ মিলিয়ন অনলাইন প্লেয়ার। 

বাজারে আসে: ২০১৭ সালে

ড্রামাটিকস এফেক্ট আর নানা ধরনের টেকনিক এর জন্য ২০১৮ সাল থেকেই এটি গেমারদের কাছে জনপ্রিয়তার শীর্ষে আছে। বিশেষ করে উত্তর আমেরিকা ইউরোপের গেমারদের কাছে এটি বেশ জনপ্রিয়।আর ফোর্টনাইট ড্যান্সতো পুরো বিশ্বের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সেলেব্রেশন স্টাইলই হয়ে গেছে। ইকুইপমেন্ট, ভিন্ন ধরনের গেইম স্টেজ এই গেমটি খেলতে গেমারদের আকর্ষণ করে। 

.এপেক্স লিজেন্ডস (Apex Legends)

 ডেভেলপার : রেসপোন এন্টারটেইমেন্ট

 প্ল্যাটফর্ম :প্লেস্টেশন , এক্সবক্স,পিসি

 অনলাইন প্লেয়ার: ৫০ মিলিয়ন প্লেয়ার (একমাস)

 বাজারে আসে: ২০১৯ সালে 

বর্তমান অনলাইন গেমের জগতে ব্যাটেল রয়েল গেমগুলোর জনপ্রিয়তা সবচেয়ে বেশী। পাবজি এবং ফোর্টনাইট পছন্দ করে না এমন গেমারদের বেশীরভাগ গেমারদেরই পছন্দ এপেক্স লিজেন্ডস। টিম ভিত্তিক এই ব্যাটেল রয়্যাল গেমের জয় পরাজয় হিসাব করা হয় স্কোয়াড এর কতোজন মেম্বার আছে তার উপর ভিত্তি করে। এটি ২০২১ সালের সেরা সুপার হিরো বেইজড গেইম। 

.লীগ অফ লিজেন্ডস ( League of Legends)

 ডেভেলপার: রায়ট গেমস 

প্ল্যাটফর্ম : এক্সবক্স, পিসি, মোবাইল

অনলাইন প্লেয়ার: ২৭ মিলিয়ন

বাজারে আসে: ২০০৯ সালে

লিগ অফ লিজেন্ডকে বলা হয় এভারগ্রিন গেম। গেমে খেলোয়াড়রা নিজের মতো করে চ্যাম্পিয়ন ক্যারেক্টারকে নিয়ে খেলতে পারে। গেইম এর মূল আকর্ষণীয় জিনিস হচ্ছে এর গ্রাফিক্স। গ্রাফিক্স এর কারণেই এটি প্রায় যুগ ধরে গেমারদের প্রিয় অনলাইন প্ল্যাটফর্ম গেইম।

 .কাউন্টার স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (Counter Strike: Global Offensive

ডেভেলপার: ভালভে করপোরেশন

প্ল্যাটফর্ম : এক্সবক্স,পিসি,প্লেস্টেশন

অনলাইন প্লেয়ার : ৩২ মিলিয়ন 

বাজারে আসে: ২০১৪ সালে

টেররিস্ট এবং এন্টি টেররিস্ট দের দুই টিম ভাগ হয়ে মোট সাতাশটি ম্যাচের একটি টুর্নামেন্ট গেমটি। মাল্টি প্লেয়ার শুট্যার গেমটি পুরোবিশ্বের গেমারদের কাছে আকর্ষণীয় হওয়ার মূল কারণ হচ্ছে এর গেমিং ট্যাক্টিকস। দুটো টিমে বিভক্ত হয়ে দল গুলো শুটিং বোম্বিং এসব করে শেষ পর্যন্ত যে টিমের সব মেম্বার মারা যায় সে টিম হেরে যায়। বর্তমানে গেমের জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে। 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here