ডিসি কমিকসের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমায় ড. ফেট এর চরিত্রে থাকবেন পিয়ার্স ব্রসনান

0
42
পিয়ার্স ব্রসনান

পিয়ার্স ব্রসনানকে দেখা যাবে ড. ফেটের চরিত্রে। গোল্ডেন গ্লোবে মনোনীত এই অভিনেতা প্রথমবারের মত একটি সুপারহিরোর ভূমিকা পাচ্ছেন। তিনি ডিসি কমিকস এবং নিউ লাইনের আসন্ন সিনেমা ‘ব্ল্যাক অ্যাডাম’ এর ডক্টর চরিত্রে অভিনয় করছেন এবং তাঁর সাথে থাকছেন সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনেতা ডুয়েইন জনসন।

জনসন ব্রসনানকে স্বাগত জানিয়ে টুইটারে লিখেছিলেন, “আমি এই বিষয়টি ঘোষণা করতে পেরে খুবই আনন্দিত যে, আমাদের ‘জাস্টিস সোসাইটি’ এর চূড়ান্ত সদস্য, জনাব পিয়ার্স ব্রসনান আইকনিক এবং সবার পরিচিত ড. ফেটের চরিত্রে অভিনয় করবেন। আমি কৃতজ্ঞ এরকম একজন প্রতিভাবান, বিচিত্র একজন অভিনেতা পেয়ে অভিভূত”।

বিভিন্ন সূত্র অনুসারে, ব্রসনান কেন্ট নেলসনের ভূমিকায় এক অন্য ধরনের নায়ক হিসাবে অভিনয় করবেন, যিনি মূলত ড. ফেট। তিনি ‘হেলমেট অফ ফেট’ পরিধান করলে তখন দুর্দান্ত শক্তির সত্তা হয়ে ওঠেন। ড. ফেট ‘জাস্টিস সোসাইটিস অফ আমেরিকা’ (জেএসএ) এর একজন প্রতিষ্ঠাতা সদস্যও হন।

প্রাক্তন জেমস বন্ড অভিনেতা জেএসএ এর চূড়ান্ত অভিনেতা সদস্য। তাঁর সাথে থাকছেন হকম্যান হিসাবে অ্যালডিস হজ, অ্যাটম স্ম্যাশারের ভূমিকায় নোয়া সেন্টিনেও এবং সাইক্লোন হিসাবে কুইন্টেসা সুইন্ডেল অভিনয় করবেন।

ব্ল্যাক অ্যাডাম সিনেমাটি ঐ নামের অ্যান্টি-হিরো চরিত্রের গল্প অনুসারে সাজানো। ব্ল্যাক অ্যাডামের চরিত্রটি ১৯৪০ এর দশকে ডিসি কমিকসে একটি শক্তিধর দুর্নীতিবাজ খলনায়ক হিসাবে প্রথম আবির্ভূত হয়েছিল এবং ধীরে ধীরে ২০০০ এর দশকে একটি অ্যান্টি-হিরো চরিত্র হয়ে ওঠে, যে নিয়মকানুন এবং নিয়মাবলী অবজ্ঞা করার জন্য পরিচিত।

আসন্ন এই ছবিটি জৌমা কোয়েট-সেরা পরিচালনা করেছেন। তিনি ডিজনির জঙ্গল ক্রুজও পরিচালনা করেছেন, যেখানেও অভিনয় করেছেন ডুয়েইন জনসন। ররি হেইনস এবং সোহরাব নোশির্বানি স্ক্রিপ্টটির সর্বশেষ খসড়া লিখেছিলেন, যার পূর্ববর্তী খসড়াটি লিখেছিলেন অ্যাডাম স্টিকিয়েল।

জনসন এবং ‘সেভেন বাকস প্রোডাকশন’ এর ড্যানি গার্সিয়া ও হীরাম গার্সিয়া ‘ফ্লিন পিকচার কোম্পানি’ এর বিউ ফ্লিনের সাথে প্রযোজনা করছেন। ফ্লিন পিকচার কোম্পানির স্কট শেল্ডন এক্সিকিউটিভ প্রযোজক হিসাবে দায়িত্ব পালন করবেন।

ব্ল্যাক অ্যাডাম ২০১৯ সালের ‘শ্যাজ্যাম!’ সিনেমার সাথে সম্পর্কিত। শ্যাজ্যামের পরবর্তী সিক্যুয়াল সিনেমা হচ্ছে ‘শ্যাজ্যাম! দ্যা ফিউরি অফ দ্যা গডস’। শ্যাজ্যাম এবং ব্ল্যাক অ্যাডাম হল ডিসি ইউনিভার্সের দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

এদিকে, অগণিত চরিত্রের জন্য পরিচিত ব্রসনান ‘জেমস বন্ড’ সিরিজের ৪টি ছবিতে, ‘মামা মিয়া!’, ‘দ্যা ম্যাটাডোর’ এবং ‘দ্যা ঘোস্ট রাইটার’ এ অভিনয় করেছেন। তিনি সম্প্রতি উইল ফারেলের ‘ইউরোভিশন সং কনটেস্ট: দ্যা স্টোরি অফ ফায়ার সাগা’ তে অভিনয় করেছেন এবং জুলাই মাসে ‘সিন্ডারেলা’ এর আসন্ন ফিল্ম অভিযোজনে তাঁকে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here