২ এর নামতা না জানার কারণে ভাঙলো বিয়ে

0
15
২ নামতা বিয়ে

বিয়ের ভরা আসরে কিছুক্ষণ পরেই মালা বদল বর ও কনে একে অপরের চির আপন হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই যা ঘটে গেলো, তা হয়তো বর জীবনেও ভাবতে পারেন নি।

কনে মালাবদলের ঠিক আগ দিয়ে বরকে ২ এর নামতা জিজ্ঞাসা করেছিলেন। কিন্তু সেই বর তা বলতে পারেন নি। ফলে কনে তৎক্ষণাৎ মালা ফেলে বিয়ের মঞ্চ ত্যাগ করলেন। তাঁর যুক্তিতে অংকের প্রাথমিক জ্ঞান নেই, এমন ছেলের সাথে সংসার করা কোনোভাবেই সম্ভব নয়।

শনিবার (১লা মে) ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মাহোবা এলাকায় এই ঘটনা ঘটেছে। ভারতের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে যে পাত্র চিন্তাও করতে পারেন নি, এমন ঘটনায় তাঁর বিয়ে ভাঙতে পারে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে যে ২ বাড়ির অভিভাবকরা দেখাশোনা করে বিয়ের দিন ও সময় ঠিক করেছিলেন। কিন্তু পাত্রীর স্বজনদের অভিযোগ ছিল যে শুরু থেকেই পাত্রের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আড়াল রাখা হয়েছিল।

পাত্রীর বোন জানিয়েছেন যে তাঁর বোন যথেষ্ট সাহসী। তাই বিয়ের মণ্ডপ থেকেই জানিয়ে দিতে পেরেছেম যে ও এই ধরনের পাত্রকে বিয়ে করবেন না।

পরে গ্রামের কর্তাব্যক্তিদের আলোচনায় এই বিয়ে বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দুই পক্ষই একে অপরকে সব উপহার, যৌতুক, গয়না ফেরত দিয়ে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here