এবি ব্যাংকের শতাধিক কর্মী ছাটাই

0
1395
AB Bank Cuts Employee

বেসরকারি এবি ব্যাংক লিমিটেড তাদের শতাধিক কর্মীকে চাকুরিচ্যুত করেছে। করোনা ভাইরাসের প্রভাবে ব্যাংকের খরচ করানোর জন্য এই চাকরিচ্যুতি বলে জানা গেছে। বেসরকারি আরো চারটি ব্যাংক কর্মীদের বেতন কমিয়েছে কিন্তু চাকরিচ্যুতির ঘটনা এই প্রথম।

গত বুধবার ব্যাংক কর্তৃপক্ষ তাদের ১২১ জন কর্মীর চাকরিচ্যুতির নির্দেশনা জারি করেন। এতদিন কিছু জানা না গেলেও ব্যাংক কর্তৃপক্ষ এপ্রিল মাস থেকেই ছাঁটাই প্রক্রিয়া শুরু করে বলে জানা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, এতদিন চাকরি চলে যাওয়ার ভয়ে কেউ মুখ খুলেনি। তিনি আরো জানান, ছাঁটাইকৃত কর্মীদের সংখ্যা ২০০ ছাড়িয়ে যেতে পারে।

নির্দেশনায় বলা হয়, ব্যাংক কর্তৃপক্ষ ১২ জুলাই ২০২০ থেকে কিছু কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে। ছাঁটাইকৃত কর্মীদের সকল বেতন এবং বকেয়া পাওনা পরিশোধ করে দেয়া হবে বলেও নির্দেশনায় জানানো হয়। ব্যাংকের নীয়ম অনুযায়ী সকলকে তিন মাসের বেতন প্রদানের সিদ্ধান্ত নেওয়ার কথাও বলা হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে ব্যাংক আর্থিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে, যার কারণে ব্যাংক ব্যয় সংকোচন করা ব্যাংকের জন্য আবশ্যক হয়ে দাড়িয়েছে।
ভবিষ্যতের কথা চিন্তা করে কর্তৃপক্ষ এই কঠিন সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। ব্যাংকের এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নিলে তার জন্য ব্যাক্তি নিজেই দায়ী থাকবেন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here