সবিনয়

0
123
Cofounder sobinoy

করোনাকালীন সময় থেকে এখন পর্যন্ত আমরা সকলেই বেশ স্বাস্থ্য সচেতন। এই স্বাস্থ্য সচেতনতার বিষয়টিকে মাথায় রেখেই আমরা দেশীয় পণ্য পাটকে নির্বাচন করি। যা বারবার ধুয়ে ব্যবহার করা সম্ভব। দেশীয় পণ্য পাটকেই যে আধুনিকভাবে উপস্থাপন করা যায় সে বিষয়টি দেশের মানুষকে জানানো প্রয়োজন। যাত্রা শুরু করেছি পাটের তৈরি আধুনিক ব্যাগ দিয়ে।

গল্পটি দুইজন উদ্যোক্তার পথচলার, একজন তরুন আর একজন তরুনীর। তাদের নাম- সাদিয়া সাঈদ, নাজমুজ সাকিব সুহার্ত। আজ নিজের মতো করে নিজের ভাষায় সাবলীল ভাবে Newscast 360 কে জানিয়েছেন তারা সাধারণ ছাত্র ছাত্রী থেকে সাহসী উদ্যোক্তা হয়ে ওঠার গল্পটি। আসুন তাদের কাছ থেকেই তার উদ্যোক্তা হয়ে ওঠার গল্পটি শুনি-

*সাদিয়া সাঈদ

ভারতেশ্বরী হোমস থেকে এসএসসি, এইচএসসি শেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত। একটি বেসরকারি ব্যাংকে থাকার পাশাপাশি কাজ করছি দেশীয় পণ্য পাট নিয়ে।

*নাজমুজ সাকিব সুহার্ত

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এলএলবি করছে। পড়াশোনার পাশাপাশি ওয়েব ডিজাইন নিয়েও কাজ করছেন তিনি।।

২০১৭ সালে আমরা একটি ব্যবসায় শুরু করি ইম্পোর্টেড প্রোডাক্ট নিয়ে। পেইজের নাম হচ্ছে ” ফ্যাশন হাইভ- বিডি”। আলহামদুলিল্লাহ বেশ ভালোই চলছিল। লকডাউনে যখন সবধরনের আমদানি- রপ্তানি বন্ধ ছিল তখন মনে হলো দেশীয় পণ্য নিয়ে কিছু শুরু করা যায় কিনা। কি নিয়ে কাজ করা যায় ভাবতে ভাবতে মাথায় এলো পাট নিয়েই শুরু করি। দেশীয় পণ্য পাটকেই যে আধুনিকভাবে উপস্থাপন করা যায় সে বিষয়টি দেশের মানুষকে জানানো প্রয়োজন। যাত্রা শুরু করেছি পাটের তৈরি আধুনিক ব্যাগ দিয়ে। আমাদের এই দেশীয় যাত্রার নাম দিয়েছি ” সবিনয়”। ইনশাআল্লাহ অন্যান্য আরও অনেক দেশীয় পণ্য ভবিষ্যতে সবিনয়ের আওতাভুক্ত হবে। আমাদের লক্ষ্য হচ্ছে দেশীয় পণ্যকে আধুনিকায়নের মাধ্যমে সকলের কাছে পৌঁছে দেয়া। সবিনয়ের যাত্রায় সকলের সহযোগিতা ও ভালোবাসা কাম্য।

এই ছিল Newscast 360 কে দেওয়া সাদিয়া সাঈদ আর নাজমুজ সাকিব সুহার্তেএ সাধারণ তরুন তরুনী থেকে উদ্যোক্তা হয়ে উঠার অসাধারণ গল্পটি। অসংখ্য ধন্যবাদ সাদিয়া সাঈদ এবং নাজমুজ সাকিব সুহার্তকে এত সুন্দর ও সাবলীল ভাবে তাদের উদ্যোক্তা হয়ে ওঠার গল্পটি Newscast 360 কে বলার জন্য। একজন নারী যেমন মা হতে পারেন, সংসার সামলাতে পারেন তেমনি তিনি হতে পারেন একজন উদ্যোক্তা ও। ঠিক একই ভাবে একজন তরুন যেমন পারেন ডানপিটে লাস্ট ব্যাঞ্চের ক্লাস বাঙ্ক করা রিটেইক স্টুডেন্ট হতে তেমনিই পারেন অসাধারণ উদ্যোক্তা হয়ে উঠতে।তার জন্যে শুধু প্রয়োজন অগাধ মনোবল, প্রচুর আত্মবিশ্বাস ও কঠোর পরিশ্রমের। অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা রইল আমাদের এই আজকের এই উদ্যোক্তার জন্য।

সাদিয়া সাঈদ
নাজমুজ সাকিব সুহার্ত
স্বত্ত্বাধীকার- সবিনয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here