স্বপ্ন-চূড়া একটি নতুন স্বপ্নের গল্প

0
61
স্বপ্ন-চূড়া একটি নতুন স্বপ্নের গল্প

ই‌তিহাস ঘেরা নওগাঁর মে‌য়ে আ‌বিদা। বে‌ড়ে ওঠা রাজশাহী‌তে। জীব‌নে কিছু করার তা‌গিদ থে‌কেই তার উ‌দ্যেক্তা জীব‌নের শুরু। জা‌নি‌য়ে‌ছেন তার শখ, স্বপ্ন সব‌কিছু নি‌য়ে। স্বপ্ন-চূড়া একটি নতুন স্বপ্নের গল্প ।

তার শখ হল ফুলের এবং সবজি বাগান করা, বিভিন্ন রকম সেলাই করা,বই পড়া । অবসর সময় কা‌টে বেলকুনীতে। বসে গাছ গুলো কে কিছু সময় দেয়ার চেষ্টা করেন। ইউটিউবে ঘোরাঘু‌রি করেন অজানা কিছু জানার চেষ্টায়।  জীব‌নের শুরুটা জান‌তে চাই‌লে তিনি বলেন, মাত্র ১০০০ টাকা নিয়ে শুরু হয়েছিল তার উদ্যোক্তা জীবন। স্বপ্ন-চূড়া একটি নতুন স্বপ্নের গল্প ।

অনেক আগে থেকেই আমার কিছু করার ইচ্ছে ছিল। তবে যেহেতু স্বামীকে চাকরীসূত্রে বাইরে থাকতে হয় তাই বাচ্চাদের দেখাশোনা তাকেই করতে হয়। সেই ভাবনা থেকে ঘরে বসেই কাজ করার উদ্যোগ নেন তিনি। আমি প্রথম কাজ শুরু করেছি বুটিক (হাতের কাজের পণ্য) নিয়ে যাতে করে ভবিষ্যতে কিছু বেকার নারীদের কর্মসংস্থান এর ব্যবস্থা করতে পারি।হাতের করা কাজগুলো  শুরু থেকেই মানুষের অনেক পছন্দের তালিকায় উঠেছে। হাতের কাজের মূল্য হিসাব করলে তার মূল্য দেওয়া আমাদের সম্ভব না। কত সুখ দুঃখ লুকিয়ে থাকে এই সেলাই গুলোর মাঝে। আমি নিজে এখন কাস্টমাইজড ড্রেস তৈরি করি এর সাথে নিজস্ব কিছু আইডিয়ার ও সংযোজন আছে। এর পাশাপাশি কিছু কর্মীও নিয়োগ দিয়েছি । 

পাশাপাশি আমি আমার উদ্যোগ নিয়ে  আরও কিছু পণ্য যুক্ত করি সেগুলো হলো রাজশাহীর ভেজাল মুক্ত খেজুর গুড়, ঘানিভাংগা খাটি সরিষার তেল ও রাজশাহীর আম ইত্যাদি। মানুষের কাছে ভেজাল মুক্ত খাবার পৌছে দেয়াটাই আমার উ‌দ্দেশ্য। তাছাড়া ভবিষ্যতে বাচ্চাদের ড্রেস (যুব উন্নয়নে প্রশিক্ষণ চলতি অবস্থায়) কাজ করার পরিকল্পনা আছে । আমার এই উদ্দেশ্য সাধনে সকলের সহযোগিতা চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here